তথ্য লুকিয়ে ইতালি ফিরেছেন আক্রান্ত প্রবাসী বাংলাদেশি, ২ রেস্টুরেন্ট বন্ধ।

তথ্য গোপন করে করোনাভাইরাস নিয়ে ইতালিতে প্রবেশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। এ অবস্থায় দেশটিতে নতুন করে অনেকে সংক্রমিত হচ্ছেন বলে খবর প্রকাশ করেছে স্থানীয় গণমাধ্যম। এতে ভাবমূর্তি নষ্ট হচ্ছে বাংলাদেশের। প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় যখন পুরো বিশ্ব লড়ছে, তখন করোনায় আক্রান্ত অনেক প্রবাসী বাংলাদেশি তথ্য গোপন করে বিশেষ ফ্লাইটে ইতালিতে ফিরছেন। এতে নতুন করে সংক্রমিত হচ্ছেন অনেকে।

সম্প্রতি বাংলাদেশ থেকে রোমে আসা কোভিড উনিশে আক্রান্ত এক প্রবাসীর মাধ্যমে তার বাসার আরো চারজন সংক্রমিত হন। এ অবস্থায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে না মানায় অনেককেই জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। ইতালি ফেরত এক আক্রান্ত প্রবাসী বাংলাদেশি রেস্তোরায় কাজ করায় ওই মালিকের দুটি রেস্টুরেন্ট বন্ধ করে দিয়েছে প্রশাসন।

বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে এ পর্যন্ত এক হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি ইতালি ফিরেছেন। জুলাইয়ের প্রথম সপ্তাহে আরও ৬শ’ বাংলাদেশির ইতালি ফেরার কথা রয়েছে। তবে, বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের মধ্যে যাদের স্টেপারমিটের মেয়াদউত্তীর্ণ হয়েছে, তাদেরকে রি-এন্ট্রি ভিসা নিয়ে ফিরতে হবে। ইতালিতে কোভিড নাইন্টিনে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা ৩৪ হাজার ৭’শ ছাড়িয়েছে।